দারুণ ইনিংসে খেলে ফিরলেন সাদমান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে সাদমান ইসলামের। সৌম্য সরকারের সঙ্গে ওপেনে নামেন তিনি। এরপর তাকে রেখে একে একে ফিরে যান সৌম্য, মুমিনুল ও মিঠুন। এরপর অভিষেক টেস্টে দারুণ খেলতে থাকা সাদমানও বিশুর বলে আউট হয়ে ফেরেন। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ১৮১ রান তুলেছে।

প্রথমে সৌম্য সরকার ১৯ রানে ফিরে যান। সাদমানের সঙ্গে তার জুটি হয় ৪২ রানের। এরপর মুমিনুল ২৯ রান করে পুল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন। দলের রান তখন ৮৭। তাদের ৪৫ রানের জুটির পর আবার মিঠুন-সাদমান ৬৪ রানের জুটি গড়েন। এরপর সেট হয়ে ২৯ রানে বিশুর বলে বোল্ড হন মিঠুন। এরপর সাদমান ৭৬ রান করে আউট হন। সাকিব আল হাসান ১৫ রানে ও মুশফিকুর রহিম ৮ রানে ক্রিজে আছেন।

স্বাগতিক বাংলাদেশ এই প্রথম টেস্টে কোন পেসার ছাড়া মাঠে নেমেছে। তাই বাংলাদেশ দলে নেই মুস্তাফিজুর রহমান। তার জায়গায় দলে ঢুকেছেন লিটন দাস। পেসার কমিয়ে ব্যাটসম্যান বাড়িয়েছে বাংলাদেশ দল। চোট শঙ্কায় থাকা মুশফিক আছেন দলে। উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে লিটন দাসকে। দলে আছেন মোহাম্মদ মিঠুনও।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেথ ব্রাথওয়াট, কিয়েরন পাউয়েল, শাই হোপ, সুনীল আমব্রিস, রোস্টন চেজ, সিমরন হেটমায়ার, শেন ডউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিক্যান, শারমন লেইচ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment